পাবজি গ্লোবাল চ্যাম্পিয়নশিপে বিজয়ীরা পাবে ৬ মিলিয়ন মার্কিন ডলার

digitalsomoy

আসন্ন পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ ২০২১-এর বিজয়ী দলকে ৬ মিলিয়ন মার্কিন ডলার পুরষ্কার প্রদানের ঘোষণা দিয়েছে পাবজি মোবাইল। চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে টুর্নামেন্টটি। সম্প্রতি অনুষ্ঠিত পাবজি মোবাইল ওয়ার্ল্ড ইনভিটেশনাল ২০২১-এর বিদায় বেলায় এই ঘোষণা দেওয়া হয়।

পাবজি মোবাইল-এর পরবর্তী গ্লোবাল ইভেন্ট হতে চলেছে পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ (পিএমজিসি) ২০২১। চলতি বছরের নভেম্বর থেকে শুরু হচ্ছে লীগ স্টেইজ এবং আগামী বছর অর্থাৎ ২০২২ সালের জানুয়ারিতে হবে ফাইনাল। এ বছরের সর্বোচ্চ প্রতিযোগীতামূলক এবং মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট হতে চলেছে এটি। পাবজি মোবাইল প্রো লীগ এবং রিজনাল চ্যাম্পিয়নশিপ-এর বিভিন্ন দলসহ বিশ্বের সেরা দলগুলো অংশগ্রহণ করতে যাচ্ছে টুর্নামেন্টটিতে। চ্যাম্পিয়নশীপের পুরষ্কার হিসেবে ৬ মিলিয়ন মার্কিন ডলার প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে যা গত বছরের তুলনায় ৩ গুণ বেশি।

এর আগে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে পাবজি মোবাইল ওয়ার্ল্ড ইনভিটেশনাল (পিএমডব্লিউআই) ২০২১। বিশ্বের সেরা দলগুলোর অংশগ্রহণে, ৪ দিনব্যাপী হাড্ডা-হাড্ডি লড়াইয়ের পর পিএমডব্লিউআই ওয়েস্ট থেকে আলফা সেভেন ই-স্পোর্টস এবং পিএমডব্লিউআই ইস্ট থেকে ভ্যালডাস ই-স্পোর্টস দল দুটি জয়লাভ করে। টুর্নামেন্টটির পুরষ্কার হিসেবে ছিল ৩ মিলিয়ন মার্কিন ডলার।

পাবজি মোবাইল গ্লোবাল ই-স্পোর্টস-এর পরিচালক জেমস ইয়্যাং বলেন, “ভ্যালডাস ই-স্পোর্টস এবং আলফা সেভেন ই-স্পোর্টস-কে অভিনন্দন। পাবজি মোবাইল গ্লোবাল ই-স্পোর্টস-এর রোমাঞ্চে ভরপুর আরও একটি ইভেন্ট সফলভাবে সম্পন্ন হওয়ায় আমি আনন্দিত এবং গর্বিত। পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রতিভাবান খেলোয়াড় ও দলগুলোকে একত্রিত করতে পেরে আমি বিশেষ আনন্দিত। তবে এখন আমি আসন্ন পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ ২০২১-এর দিকে মনোযোগ দিতে সম্পূর্ণ প্রস্তুত, যা আমাদের সর্ববৃহৎ টুর্নামেন্ট হতে চলেছে। পাশাপাশি আমাদের পার্টনারস, খেলোয়াড় এবং ভক্তদের জন্যও থাকছে বিশেষ চমক।”