১১ ঘণ্টা পর চালু হলো মোবাইল ইন্টারনেট সেবা

digitalsomoy

টানা ১১ ঘণ্টা পর ঢাকা বিভাগে মোবাইল ফোন ইন্টারনেট সেবা চালু হয়েছে। মোবাইল অপারেটর সূত্র জানিয়েছে, আজ ভোর ৫টা থেকে সারা দেশে মুঠোফোনে থ্রি–জি ও ফোর–জি ইন্টারনেট সেবা বন্ধ ছিল।

বিকাল ৪টা থেকে ঢাকায় ইন্টারনেট সেবা চালু করতে বলা হয়। এরপর সাড়ে ৪টা থেকে ঢাকায় গ্রাহকেরা মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন। পর্যায়ক্রমে অন্যান্য বিভাগে মোবাইল ফোন ইন্টারনেট সেবা চালু হতে পারে।

বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রি. জে. এহসানুল করিম।

তিনি বলেন, ধীরে ধীরে কাজ চলছে। কিছুক্ষণের মধ্যেই সারা দেশে মোবাইল ফোনের ইন্টারনেট আগের মতো স্বাভাবিক অবস্থায় ফিরবে।

এর আগে শুক্রবার ভোর থেকে সারা দেশে উচ্চগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না মোবাইল ফোন গ্রাহকেরা। তবে আজ সন্ধ্যার মধ্যে এই সমস্যার সমাধান হবে বলে আশা করছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেছেন, ইন্টারনেটের যে সমস্যাটা দেখা দিচ্ছে, এটা কারিগরি ত্রুটিজনিত। অনেক জায়গায়ই এ সমস্যা হতে পারে। আমাদের লোকজন এ ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। আমরা আশা করছি, আজ সন্ধ্যার মধ্যে এটি ক্লিয়ার হয়ে যাবে।

জানা গেছে, গত বুধবার প্রথমে কুমিল্লায় এবং পরে চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুরে মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্নিত হয়। এরপর আজ শুক্রবার ভোর থেকে দেশের সব এলাকায় মোবাইল ইন্টারনেট ব্যবহারে সমস্যা শুরু হয় বলে অভিযোগ পাওয়া যায়। ফলে অনেকেই প্রয়োজনীয় কাজ করতে পারছেন না।

এরই মধ্যে সাময়িক সমস্যার জন্য মোবাইল অপারেটরদের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে অনেক গ্রাহককে মোবাইল ফোনে বার্তা দিয়েছে।