১১.১১ ক্যাম্পেইনে উদ্ভাবন ও সেরা ক্রেতা অভিজ্ঞতায় গুরুত্ব দিচ্ছে দারাজ  

digitalsomoy

বিশ্বের বৃহত্তম শপিং ডে ১১.১১ প্রায় চলেই এসেছে, এ বছরের ক্যাম্পেইনে দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় ই-কমার্স মার্কেটপ্লেস দারাজ ক্রেতাদের কেনাকাটায় সেরা অভিজ্ঞতা প্রদানের সকল প্রস্তুতি নিচ্ছে।

দারাজ’র সিইও ও প্রতিষ্ঠাতা বিয়ার্কে মিকেলসেন জানান, এবারের ১১.১১ আগের বছরগুলোর তুলনায় আলাদা হবে।

তিনি আরও বলেন, ‘এই বছরের ক্যাম্পেইনে আমরা দুর্দান্ত ডিলের পাশাপাশি চমৎকার ও উদ্ভাবনী ক্রেতা অভিজ্ঞতা নিশ্চিত করতে চাই। আমরা সামগ্রিক শপিং অভিজ্ঞতাকে আরও উন্নত ও সহজ করার চেষ্টা করছি যেন ক্রেতারা স্বাচ্ছ্যন্দে পণ্য খুঁজে পান এবং ব্রাউজিং থেকে শুরু করে পণ্য কেনা পর্যন্ত পুরো প্রক্রিয়াটি সহজে সম্পন্ন করতে পারেন।’

তিনি আরও জানান, ‘কেনাকাটা সবসময়ই আনন্দদায়ক ও রোমাঞ্চপূর্ণ অভিজ্ঞতা প্রদান করে। আমরা চাই এ প্রদেশের সকল ক্রেতা এবারের ১১.১১ ক্যাম্পেইনে চমৎকার সময় উপভোগ করুক।’  

দারাজ-এর ৫ কোটি পণ্যের জন্য আরও পার্সোনালাইজড, সহজ ও চমৎকার কেনাকাটার অভিজ্ঞতা দিতে নিজেদের মার্কেটপ্লেসে নতুন প্রযুক্তি অন্তর্ভুক্ত করেছে।      

সর্বশেষ ফিচারের মধ্যে একটি হল শপেবল লাইভস্ট্রিমিং। এ প্রযুক্তির ফলে ক্রেতারা সরাসরি লাইভ ভিডিওর মাধ্যমে বিক্রেতাদের সাথে যুক্ত হতে পারবেন, নতুন পণ্য সম্পর্কে জানতে পারবেন, পণ্য ব্যবহারের বিভিন্ন উপায় সম্পর্কে জানতে পারবেন এবং বিক্রেতাদের সাথে পণ্যের রিভিউ সম্পর্কিত বিষয়ে যুক্ত হতে পারবেন। এ উদ্ভাবনের ফলে অনলাইন ও অফলাইন শপিং অভিজ্ঞতার ব্যবধান কমে আসবে এবং ক্রেতারা আরও সচেতনভাবে পণ্য অর্ডার দিতে পারবেন।  

এর পাশাপাশি, দারাজের প্রতিটি কেনাকাটার সেকশন একীভূত ও পার্সোনালাইজ করা হয়েছে। প্রত্যেক দারাজ অ্যাপ ব্যবহারকারী অনন্য নেভিগেশনের মাধ্যমে সহজেই তাদের পছন্দ ও আগ্রহ অনুযায়ী ডিল ও প্রমোশন উপভোগ করতে পারবেন।

ক্রেতা অভিজ্ঞতা উন্নত করার পাশাপাশি এ প্রদেশের ক্রেতারা যেনো আরও সাসটেইনেবল উপায়ে ১১.১১ ক্যাম্পেইন উপভোগ করতে পারেন এ ব্যাপারে অগ্রাধিকার দিচ্ছে দারাজ। প্রতিষ্ঠানটি জ্বালানি খরচ কমাতে সৌরশক্তিতে বিনিয়োগ করেছে, কাগজের ব্যবহার কমাতে অটোমেশন প্রয়োগ করেছে এবং পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও মিয়ানমারে দশ লাখ গাছ লাগানোর প্রতিশ্রুতি দিয়েছে।

মিকেলসেন জানান, ‘ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে আমরা এ প্রদেশের মানুষের ওপর ইতিবাচক প্রভাব রাখতে চাই। আসন্ন ১১.১১ ক্যাম্পেইনে সেরা শপিং অভিজ্ঞতা দেয়ার প্রতিশ্রুতির পাশাপাশি আমরা টেকসই উপায়ে এ বছরের শপিং ফেস্টিভ্যাল আয়োজন করতে যাচ্ছি। আমাদের প্রত্যাশা, এই বিষয়টি আমাদের ক্রেতাদের তাদের করণীয় বিষয়ে আরও সক্রিয়ভাবে চিন্তা করতে সহায়তা করবে।’