ই–কমার্স খাতে বাংলাদেশকে সহায়তা করবে সিঙ্গাপুর

digitalsomoy

বাংলাদেশের ই-কমার্স খাতের উন্নয়ন ও এ খাতে ইকোসিস্টেম গড়ে তুলতে বাংলাদেশকে সহযোগিতা করবে সিঙ্গাপুর। বৃহস্পতিবার সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ে এক আলোচনা শেষে এ আশ্বাস দিয়েছে দেশটি।

আইসিটি বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সিঙ্গাপুর ট্রেড ইন্ডাস্ট্রির সঙ্গে বাংলাদেশ প্রতিনিধিদলের আলোচনা হয়। বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ।

জুনাইদ আহ্‌মেদের চার দিনের ‘অ্যাপাক ডিজিটাল ইনোভেশন সম্মেলন-২০২২’ এ অংশ নিতে সিঙ্গাপুরে অবস্থান করছেন। সভায় ই-কমার্স খাতে পারস্পরিক লেনদেন, ব্যবসা পরিচালনা ও ব্যবস্থাপনা, ব্যবসায়িক তথ্যের নিরাপত্তা, কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর বিশ্বস্ত ডিজিটাল প্ল্যাটফর্ম, ক্রসবর্ডার পেমেন্ট সিস্টেম ও ডেটার সর্বোচ্চ নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়। আইসিটি প্রতিমন্ত্রী বাংলাদেশের ই-কমার্স খাতের অগ্রগতি সিঙ্গাপুরের প্রতিনিধিদলের কাছে তুলে ধরেন।

এ সময় বাংলাদেশের ই-কমার্স খাতের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন উইমেন অ্যান্ড ই-কমার্স গ্লোবাল অ্যাডভাইজার সৌম্য বসু, সভাপতি নাসিমা আক্তার নিশা, পরিচালক শেখ লিমাসহ আরও অনেকে। এ ছাড়া সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের পরিচালক ম্যাগডালিন লো, সহকারী পরিচালক ভেরোনিক ব্যান, বিশ্লেষক ইউ জিন ই, সিঙ্গাপুর কাস্টমসের নেটওয়ার্ক ট্রেড প্ল্যাটফর্ম (এনটিপি) অফিসের সিনিয়র অফিসার আমালিনা বিনতে কোমারিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।