রূপনা চাকমাকে বাড়ি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

digitalsomoy

সামাজিক যোগাযোগমাধ্যমে রূপনা চাকমার জরাজীর্ণ বাড়ির ছবি ভাইরাল হলে বিষয়টি চোখে পড়ে জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্র অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনার।  সেখানে বসেই সাফ চ্যাম্পিয়ন ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমার নিজ শহর রাঙ্গামাটিতে সরকারের পক্ষ থেকে বাড়ি তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহাসানুল করিম জানান, যুক্তরাষ্ট্র থেকেই রূপনার পরিবারের জন্য একটি বাড়ি তৈরির নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা।

এদিকে সাফের সেরা গোলরক্ষক হয়েছেন বাংলাদেশের রূপনা চাকমা। ফাইনালে নেপাল ব্যবধান কমানো যে গোলটি করেছে, সেটাই বাংলাদেশের জালে এই আসরে প্রথম গোল। রূপনার কল্যাণে ৫ ম্যাচে বাংলাদেশ একটিমাত্র গোলই হজম করেছে।

তবে এই রুপনা চাকমার থাকার বাড়িতে বেহাল দশা। সামান্য বৃষ্টি থেকেও রক্ষা পান না তারা। বিভিন্ন সংবাদ মাধ্যম এ নিয়ে সংবাদ প্রচার করে।

এর আগে রূপনার বাড়ির ছবি দেখে মর্মাহত হয়ে তার বাড়ি করে দেয়ার ঘোষণা দেন ব্যারিস্টার সুমন।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, এরইমধ্যে রূপনা চাকমার পরিবারের জন্য একটি বাড়ি তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে উপজেলা নির্বাহী অফিসারকে। 

এর আগে, সাফ জয়ের পর মিষ্টি, ফল ও ফুল নিয়ে ঋতুপর্ণা চাকমা ও রুপনা চাকমার বাড়িতে যান রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।