নব গঠিত ৩৪টি উপকমিটি নিয়ে দিনব্যাপী কর্মশালা করলো ই-ক্যাব

digitalsomoy

নব গঠিত ৩৪টি উপকমিটির শতাধিক সদস্যকে নিয়ে শনিবার ঢাকার সেনা কল্যাণ কনভেনশন সেন্টারে দিনব্যাপী কর্মশালা করেছে -কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ইক্যাব। ই-ক্যাব সভাপতি শমী কায়সারের উপস্থিতিতে কর্মশালায় আগামী এক বছরের কর্ম পরিকল্পনা বাস্তবায়নের রূপরেখা উপস্থাপন করা হয়।

গ্রুপ পর্যায়ে স্ট্যান্ডিং ও জোনাল কমিটির ও ফোরামের চেয়ারম্যানরা তাদের কার্যক্রম কীভাবে বাস্তবায়ন করবেন সে বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

কর্মশালা পরিচালনা করেন ই-ক্যাব নির্বাহী পরিচালক জাহাঙ্গীর আলম শোভন, পরিচালক ইলমুল হক সজীব ও শাহরিয়ার হাসান।

এদিকে নির্বাচিত নবগঠিত কার্যনির্বাহী কমিটির ৯ সদস্যের সঙ্গে পরিচালনা পর্ষদে এদিন যুক্ত হয়েছেন নতুন ২সদস্য। এরা হলেন হাংরি নাকি সিইও খন্দকার তাসফিন আলম ও লাইট স্পিড সোর্স সদস্য অর্নব মোস্তাফা। সংঘবিধি অনুযায়ী, বাণিজ্যমন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে এখন ই-ক্যাব পরিচালনা কমিটির সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ সদস্যে।

প্রসঙ্গত, ঘোষিত গভর্নমেন্ট অ্যাফেয়ার্স, ই-ট্যুরিজম এবং ওমেন এন্টারপ্রাইজ ফোরাম দায়িত্ব পড়েছে ই-ক্যাব সভাপতি শমী কায়সারের ওপর। আর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মাদ সাহাব উদ্দিন শিপন হেলথ টেক, চতুর্থ শিল্পবিপ্লব, লিগ্যাল অ্যাফেয়ার্স ও সেলার ফোরামের প্রধান নির্বাচিত হয়েছেন। প্রশিক্ষণ ও উন্নয়ন স্ট্যান্ডিং কিমিটি এবং ডিজিটাল পল্লী ফোরামে দায়িত্ব পড়েছে সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমালের ওপর। সহ-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চিটাগাং অঞ্চলের দেখভালের জন্য নির্বাচিত হয়েছেন।

ইভেন্ট বাস্তবায়ন, সদস্য কল্যাণ ও কৃষি বিপনন কমিটির দায়িত্ব বর্তেছে অর্থ-সম্পাদক আসিফ আহনাফের ওপর। পরিচালক শাহরিয়ার হাসান গবেষণা ও প্রকাশনা, ক্রস বর্ডার ও স্মার্ট লজিস্টিক স্ট্যান্ডিং কমিটির দেখভাল করবেন। ফিনটেক, এ্যডুটেক ও আন্তর্জাতিক সম্পর্ক দেখার দায়িত্ব পড়েছে সৈয়দা আম্বারীন রেজার ওপর। ম্যানুফ্যাকচারার, ডিজিটাল মার্কেটিং অ্যান্ড সোশ্যাল মিডিয়া ও এফ কমার্স অ্যালায়েন্স ফোরামের দায়িত্ব পেয়েছেন সাঈদুর রহমান। ডিজিটাল অবকাঠামো ও নিরাপত্তা, ওয়েব সেবা ও ব্র্যান্ডিং স্ট্যান্ডিং কমিটির সমন্বয়ের দায়িত্ব পেয়েছেন ইলমুল হক সজীব। নতুন পরিচালকদের মধ্যে খন্দকার তাসফিন আলম কর্পোরেট অ্যাফেয়ার্স, ভোক্তা সন্তুষ্টি ও ডিজিটাল কন্টেন্ট স্ট্যান্ডিং কমিটির এবং অর্নব মোস্তাফা টেক অ্যান্ড ই- স্পোর্টস, মানব সেবা, ই-বিজনেস সাপোর্ট ও ইয়্যুথ ফোরামের ইনচার্জ মনোনীত হয়েছেন।