স্বপ্নের ক্লাবে যেতে পেরে ‘খুব খুশি ও গর্বিত’ এমবাপ্পে

digitalsomoy

অবশেষে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়ে স্বপ্নপূরণ করলেন কিলিয়ান এমবাপ্পে। ২৫ বছর বয়সে এই ফরাসি ফরোয়ার্ড নিজের সবচেয়ে প্রিয় ক্লাবে যোগ দিতে পেরে খুব খুশি ও গর্বিত।

এই গ্রীষ্মে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েই রেখেছিলেন। সম্ভাব্য গন্তব্য ছিল রিয়াল মাদ্রিদই। গত রাতে সেই ঘোষণা আনুষ্ঠানিকভাবেই দিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। আগামী পাঁচ মৌসুমের জন্য এমবাপ্পের সঙ্গে চুক্তি করেছে তারা। সংবাদমাধ্যম ইএসপিন বলছে, ফরাসি ফরোয়ার্ডকে বছরে ১৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেওয়া হবে। তাছাড়া সাইনিং বোনাস হিসেবে দেওয়া হবে ১৫০ মিলিয়ন ইউরো।  

ছেলেবেলা থেকেই এমবাপ্পের স্বপ্ন ছিল রিয়ালের হয়ে খেলা। অনেক নাটকীয়তা, রোমাঞ্চ, গুঞ্জনের পর অবশেষে পূরণ হতে যাচ্ছে সেই স্বপ্ন। বিশ্বের অন্যতম সেরা তারকাকে পেতে কোনো অর্থই খরচ করতে হচ্ছে না রিয়ালের। কেননা গত মৌসুমেই এমবাপ্পে জানিয়ে দেন, পিএসজির হয়ে আর চুক্তি নবায়ন করবেন না তিনি। পিএসজি শতচেষ্টা করেও তার বিদায় ঠেকাতে পারেনি। ফরাসি ক্লাবটিতে ৭ বছর পার করার পর, এবার রিয়ালে নতুন অধ্যায় শুরুর অপেক্ষায় ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

রিয়ালের ঘোষণার পরেই এমবাপ্পে ইনস্টাগ্রামে এক পোস্টে প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, 'কেউ বুঝবে না এই মুহূর্তে আমি কতটা উত্তেজিত! আমার একটি স্বপ্ন পূরণ হয়েছে। স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে আমি অনেক খুশি ও গর্বিত। '

রিয়াল মাদ্রিদ কিছুদিন আগেই ১৪তম চ্যাম্পিয়নস লিগ জিতেছে। এছাড়া লা লিগার শিরোপাও ঘরে তুলেছে তারা। এই দলটিতে এমবাপ্পের যোগ দেওয়া মানে নতুন 'গ্যালাক্টিকো যুগ'-এর সুচনা হিসেবে ধরা হচ্ছে। যেখানে ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, এনড্রিক এবং ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের সঙ্গে যুক্ত হচ্ছেন এমবাপ্পে।