ছয় মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতিকে আদালতে হাজির

digitalsomoy

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিনকে ছয়টি পৃথক মামলায় হাজিরার দিন ধার্য থাকায় আদালতে হাজির করেছে পুলিশ।

বুধবার (৫ জুন) সকালে কেরানীগঞ্জ কারাগার থেকে নারায়ণগঞ্জ জেলা আদালতে আনা হয় গিয়াসউদ্দিনকে।

পরে পৃথক ছয়টি মামলায় তাকে হাজিরায় উপস্থিত করা হয়।

তবে ছয়টি মামলায় উচ্চ আদালতে জামিনে আছেন গিয়াসউদ্দিন। নাশকতা ও বিস্ফোরক আইনে জেলার বিভিন্ন থানায় দায়েরকৃত এ মামলাগুলোতে গিয়াসউদ্দিনের নাম রয়েছে। হাজিরা শেষে কঠোর নিরাপত্তায় তাকে আবারো কারাগারে নিয়ে যাওয়া হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, ছয়টি পৃথক মামলায় আদালতে হাজিরা ছিল গিয়াসউদ্দিনের। এজন্য তাকে আদালতে নিয়ে আসা হয়েছে। এসব মামলায় তিনি উচ্চ আদালতে জামিনে আছেন।

এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় গিয়াসউদ্দিন গত ১২ মে ঢাকা মেট্রোপলিটন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে ১৬ মে পুলিশ তাকে গত বছরের পহেলা নভেম্বর আড়াইহাজার উপজেলায় পুলিশের ওপর হামলার মামলায় গ্রেপ্তার দেখিয়ে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়। এরপর ২৬ মে গিয়াসউদ্দিনকে ১২টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করেছে পুলিশ। ১২টি মামলার মধ্যে ফতুল্লা মডেল থানার চারটি, সিদ্ধিরগঞ্জ থানার চারটি, সোনারগাঁ থানার দুইটি, রূপগঞ্জ থানার একটি ও বন্দর থানার একটি মামলা রয়েছে।