র‌্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন সাকিব

digitalsomoy

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে কয়েকদিন আগেই সাকিব আল হাসানকে সরিয়ে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। কিন্তু এই স্থান বেশিদিন ধরে রাখতে পারেননি তিনি।

তার অবনমনে ফের শীর্ষস্থানে ফিরেছেন সাকিব।

 

আজ পুরুষ ক্রিকেটারদের র‌্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করে আইসিসি। এই র‌্যাংকিংয়ে অবনমন হয়েছে হাসারাঙ্গার। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোলিং ভালো করলেও ব্যাটিংয়ে তিনি ছিলেন নিষ্প্রভ। ম্যাচটিতে স্রেফ ৭৭ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। পরে প্রোটিয়া দল জয়লাভ করে ৬ উইকেটে।  

দক্ষিণ আফ্রিকার হারানো ৪ উইকেটের ২ উইকেট নেন হাসারাঙ্গা। তবে ব্যাটিংয়ে ভালো করতে না পারায় রেটিং পয়েন্ট কমে গিয়েছে লঙ্কান অলরাউন্ডারের। ২২২ পয়েন্ট নিয়ে তিনি এখন আছেন দুইয়ে। ২২৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছেন সাকিব।  

এদিকে এই ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করেন আনরিখ নরকিয়া। স্রেফ ৭ রানে ৪ উইকেট নিয়ে র‌্যাংকিংয়ে ৯ ধাপ এগিয়েছেন তিনি। অষ্টম স্থানে রয়েছেন এই পেসার। এছাড়া এক ধাপ এগিয়ে পাঁচে রয়েছেন জশ হ্যাজেলউড। আর উগান্ডার বিপক্ষে ৯ রানে পাঁচ উইকেট নেওয়া আফগানিস্তান পেসার ফাজালহাক ফারুকি ৩ ধাপ এগিয়ে দশম স্থানে।