৯০হার্জ ডিসপ্লে নিয়ে এলো টেকনো ক্যামন ১৭ 

digitalsomoy

বিভিন্ন শ্রেণীর ব্যবহারকারীদের জন্য টেকনো মোবাইলের রয়েছে ৫টি আলাদা ধাঁচের স্মার্টফোন। ফ্যানটম সিরিজ, ক্যামন সিরিজ, স্পার্ক সিরিজ, পোভা সিরিজ এবং পপ সিরিজ। টেকনো ক্যামন সিরিজ সাধারণত  ফটোগ্রাফিপ্রেমীদের জন্য তৈরি এবং চমৎকার ফটো কোয়ালিটির জন্য এই সিরিজের ফোনগুলো বিশেষ পরিচিত।   

২০২০-এ বাজারে আসে ক্যামন ১৬ সিরিজ এবং তারই সাফল্যের ধারাবাহিকতায় এবার টেকনো নিয়ে এলো ক্যামন ১৭ সিরিজ। তবে ডিসপ্লে, প্রোসেসর, ক্যামেরা কোয়ালিটি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশে পরিবর্তন নিয়ে এসেছে এই ফোনটিতে। বাংলাদেশে এসেছে ক্যামন ১৭ সিরিজের ২ টি ফোন, ক্যামন ১৭ এবং ক্যামন ১৭পি।

টেকনো ক্যামন ১৭পি-তে রয়েছে ফুল এইচডি ৬.৮ ইঞ্চি ডট-নচ স্ক্রিন এবং সাইড ফিঙ্গারপ্রিন্ট। ফোনটির রয়েছে ৬০হার্জ রিফ্রেশ রেট যা ব্যবহারকারীকে দিবে চমৎকার অভিজ্ঞতা। এতে আরও আছে হাইওএস ৭.৬ যা এন্ড্রয়েড ১১ এর উপর নির্মিত। ক্যামন ১৭পি তে রয়েছে এআই নাইট-মোড সহ একটি ম্যাক্রো, বোকেহ এবং কিউভিজিএ লেন্সযুক্ত ৬৪ মেগাপিক্সেল আল্ট্রা কোয়াড রিয়ার ক্যামেরা। পাশাপাশি, দুটি ফ্রন্ট ফ্ল্যাশলাইটও রয়েছে ফোনটিতে। 

অন্যদিকে, টেকনো ক্যামন ১৭-তে রয়েছে এইচডি প্লাস ৬.৬ ডট-ইন ডিসপ্লে। এছাড়া ফোনটিতে রয়েছে এআই লেন্স সহ ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা এবং একটি ফ্রন্ট ফ্ল্যাশলাইট এবং ৯০হার্জ রিফ্রেশ রেট।  

দুটি ফোনের ব্যবহার করা হয়েছে হেলিও জি৮৫ প্রোসেসর। এছাড়াও দুটি ফোনেই রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ গিগাবাইট (জিবি) রম, যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ১৮ ওয়্যাট-এর ফাস্ট চার্জ প্রযুক্তিসম্পন্ন ফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ-এর ব্যাটারি যা ফোনের দীর্ঘ ব্যবহার এবং দ্রুত চার্জ নিশ্চিতে করে।  

দেশের অন্যতম প্রধান ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালি ডটকম ডটবিডিতে পাওয়া যাবে টেকনো ক্যামন ১৭ সিরিজের ফোন ২টি। ২টি ফোনই পাওয়া বিক্রি হবে ইভ্যালির জনপ্রিয় অফার ‘সাইক্লোন’-এ। ক্যামন ১৭পি-তে থাকছে ফ্রস্ট সিলভার এবং স্প্রুচ গ্রিন এই তিনটি কালার এবং ফোনটির মূল্য ১৮ হাজার ৯৯০ টাকা। অন্যদিকে ক্যামন ১৭-তে থাকছে ফ্রস্ট সিলভার এবং ডিপ-সি কালার দুটি এবং এই ফোনটির মূল্য ১৬ হাজার ৯৯০ টাকা।