হাই বাজেটের ল্যাপটপ আনলো এইচপি

digitalsomoy

করোনা মহামারির প্রভাব পড়েছে প্রযুক্তি বাজারে। তবুও থেমে নেই প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী কোম্পানিগুলো। সম্প্রতি নতুন একটা ল্যাপটপ বাজারে নিয়ে এসেছে প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী কোম্পানি এইচপি। মডেল এইচপি ইলাইট ড্রাগনফ্লাই জি ২।

ল্যাপটপের অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে উইন্ডোজ টেন প্রো। এতে প্রসেসর হিসেবে থাকছে ইন্টেল কোর ৫-১১৩৫ জি ৭ প্রসেসর। আর এতে গ্রাফিক্স হিসেবে থাকছে ইন্টেল আইরিশ এক্স ই ইন্টিগ্রেটেড গ্রাফিক্স। 

ডিভাইসটিতে রয়েছে ১৩.৩ ইঞ্চির একটি ডায়াগোনাল ডিসপ্লে, যার রেজুলেশন হলো ১৯২০*১০৮০ মেগাপিক্সেল। মেমোরি হিসেবে এই ল্যাপটপে থাকছে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ। বডি ডাইমেনশন হলো ৩০.৪৩*১৯.৭৫*১.৬১ সেন্টিমিটার।

ডিভাইসটিতে কোন অ্যাডিশনাল অফিস সফটওয়্যার থাকবে না। ৪ সেলের সাথে থাকছে ৫৬ ডব্লিউ এইচ ব্যাটারি। ৪৫ মিনিটের মধ্যে ৫০% চার্জ ব্যাকআপ পাওয়ার আশা করা যাচ্ছে। 

ল্যাপটপটির কালার হিসেবে থাকছে প্লাটিনাম সিলভার কালার। এতে থাকছে ফুল সাইজ কিবোর্ড। ওয়েবক্যাম হিসেবে থাকছে উইন্ডোজ হ্যালো ফেস ৭২০ পিএইচডি ওয়েবক্যাম এবং সাথে থাকছে উইন্ডোজ হ্যালো সাপোর্ট। থাকছে ৬৫ ওয়াটের এসি পাওয়ার এডাপ্টার। 

ল্যাপটপটি বাংলাদেশে পাওয়া যাবে ১ লাখ ৬০ হাজার টাকায়।